Ad Code

করোনায় আক্রান্ত আমেরিকানদের বিনামূল্যে ভ্যাকসিন দেবে সরকার

ট্রাম্প সরকার আমেরিকানদের জন্য বড় ঘোষণা করেছে যারা করোনাভাইরাস মহামারীটির সবচেয়ে খারাপ ক্ষতিগ্রস্থ হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে করোনার ভ্যাকসিন (ভ্যাকসিন) বিনামূল্যে দেওয়া হবে।

করোনায় আক্রান্ত আমেরিকানদের বিনামূল্যে ভ্যাকসিন দেবে সরকার

ওয়াশিংটন: করোনাভাইরাস মহামারীতে নিহত আমেরিকানদের জন্য ট্রাম্প সরকার একটি বড় ঘোষণা করেছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে করোনার ভ্যাকসিন (ভ্যাকসিন) বিনামূল্যে দেওয়া হবে।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য আধিকারিকরা বৃহস্পতিবার বলেছিলেন যে একবার এই ভ্যাকসিন কার্যকর কার্যকর হয়ে গেলে এর নিখরচায় বিতরণ নিশ্চিত করা হবে। মার্কিন যুক্তরাষ্ট্র ছয়টি ভ্যাকসিন প্রকল্পে 10 বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করেছে এবং চুক্তিতে স্বাক্ষর করেছে যে অনুযায়ী সমস্ত ক্লিনিকাল ট্রায়ালগুলি অনুমোদিত হওয়ার পরে লক্ষ লক্ষ ডোজ বিতরণ করা হবে।

 

 

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে ভ্যাকসিনের ডোজটি তিনি নিজেই বহন করবেন, তবে রোগীদের ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে চিকিত্সা পেশাদাররা বীমা সংস্থাগুলি কর্তৃক অর্থ প্রদান করবেন। সিনিয়র স্বাস্থ্য আধিকারিক পল আমের বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে বলা হয়েছে, আমরা বেসরকারী বীমা সংস্থাগুলির সাথে কথা বলেছি এবং বেশিরভাগই এতে একমত হয়েছেন। আমরা ২০২১ সালের জানুয়ারী পর্যন্ত কোটি কোটি ডোজ দিতে যাচ্ছি। একই সময়ে, জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটস (এনআইএইচ) এর পরিচালক ফ্রান্সিস কলিন্স বলেছেন যে তিনি আশা প্রকাশ করেছেন যে মার্কিন সরকার-সমর্থিত ছয়টি প্রকল্পের মধ্যে একটি বছরের মধ্যে এই ভ্যাকসিন তৈরি করবে।

 

আমেরিকা বিশ্বের সবচেয়ে করোনায় আক্রান্ত দেশ। এ জাতীয় পরিস্থিতিতে যদি সরকার বিনামূল্যে জন্য করোনার ভ্যাকসিন প্রয়োগ করে, তবে মহামারীটির কারণে যারা ইতিমধ্যে অর্থনৈতিক ফ্রন্টে সমস্যায় পড়েছেন তাদের জন্য এটি খুব স্বস্তির বিষয় হবে।

 

লক্ষণীয় বিষয়, বিশ্বের সব দেশ করোনার মহামারী মোকাবেলায় ভ্যাকসিন তৈরির কাজে নিযুক্ত, তবে রাশিয়া দাবি করেছে যে তারা এই প্রতিযোগিতাটি জিতেছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং যুক্তরাষ্ট্র এই মুহূর্তে এটি মানতে প্রস্তুত নয়। রাশিয়ার রাষ্ট্রপতি পুতিন গত সপ্তাহে করোনার ভ্যাকসিন প্রস্তুত করার ঘোষণা করেছিলেন।

 

রাশিয়ার এই দাবির বিষয়ে মন্তব্য করে আমেরিকার সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফৌসি বলেছিলেন, 'আমি আশা করি রাশিয়া যা বলছে তা সঠিক, তবে আমি এতে সন্দেহ করি'

Post Navi

Post a Comment

0 Comments

Close Menu